উল্টপাল্টা
- রেজাউল করিম রাজু ২৮-০৪-২০২৪

উল্টাপাল্টা...
রেজাউল করিম রাজু এনআরজে..
খাওয়ার রাজ্যে খাদক আমি,
খাইতে খাইতে বলি,
খাওয়া শেষ হলেও আমি
বেহায়াপনার ন্যায় চলি..
গাওয়ার রাজ্যে গায়ক আমি,
গাইতে গাইতে বলি,
দু চার লাইন গেয়েই
গায়ক হয়েছি মনে করি.
লেখার রাজ্যে লেখক আমি,
লিখতে লিখতে বলি,
লিখতে পারি তাইতো আমি
সম্মানিত হয়ে চলি..
ছন্দ রাজ্যের রাজা আমি,
ছন্দের সাথে বলি,
আমার ন্যায়তো কেউ কখনো
মেলাতে পারেনা কলি.
পথের রাজ্যের পথিক আমি,
হাটতে হাটতে বলি,
ক্লান্ত পথের পথিক হয়ে
পায়ে মেখেছি ধুলি.
পড়ার রাজ্যের পড়ুয়া আমি,
পড়তে পড়তে বলি,
পারতাম যদি দেখতাম আমি
ঙ্গানের ভান্ডার খুলি..
জয়ের রাজ্যের জয়ী আমি,
জয় আনতে চিনিয়ে বলি,
আমিতো কখনো নই পরাজিত
নইতো কখনো ডলি..

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 0টি মন্তব্য এসেছে।